বিমানবন্দর-কমলাপুরে উপচেপড়া ভিড়, ধীর গতির অভিযোগ

ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে গত বুধবার থেকে। আজ শনিবার দেওয়া হচ্ছে ৩ জুনের টিকিট। কিন্তু টিকিট বিক্রির চতুর্থ দিনে সকাল থেকেই ধীরগতির অভিযোগ তুলেছেন টিকিটপ্রত্যাশীরা।

তবে আজ চতুর্থদিন জনস্রোতে পরিণত হয়েছে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন ও বিমানবন্দর স্টেশন। টিকিটপ্রত্যাশীদের যে উপস্থিতি তা বিগত তিনদিনের উপস্থিতিতের চেয়ে অনেক বেশি।

কাঙ্ক্ষিত টিকিট পেতে গত রাত থেকেই কমলাপুরে অপেক্ষায় ছিলেন কয়েক হাজার মানুষ। মধ্যরাত থেকে লাইনে দাঁড়িয়েছেন তারা, আবার কেউবা ভোরে দাঁড়িয়েছেন। সকাল থেকেই সেই লাইন আরও বড় হতে থাকে।

টিকিটপ্রত্যাশীরা বলছেন, সকালে আরও দুই ঘণ্টা আগে টিকিট বিক্রি শুরু করা গেলে মানুষের ভোগান্তি কম হতো। পাশাপাশি চাপের বিষয়টি মাথায় রেখে বাড়তি কাউন্টার খোলাও দরকার ছিল।

এ ছাড়া প্রতিদিন যে টিকিটগুলো থেকে যায়, কালোবাজারি বন্ধে সেগুলো প্রদর্শনের ব্যবস্থার দাবিও জানান। তবে অনলাইনে টিকিট না পাওয়ার কারণেই ভোগান্তি বেড়েছে বলে জানান টিকিটপ্রত্যাশীরা।

প্রসঙ্গত, ঈদুল ফিতর উপলক্ষে গত ২২ মে থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। ২৪ মে পর্যন্ত দেওয়া হয়েছে ৩১ মে, ১ ও ২ জুনের টিকিট। আজ শনিবার বিক্রি হচ্ছে ৩ জুনের টিকিট।

আপনি আরও পড়তে পারেন